নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি) বিএনসিসির সর্বোচ্চ পদ সিইউও পদে পদোন্নতি পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন (সাব্বির)।

তিনি নোবিপ্রবির বিএনসিসি প্লাটুন ( সেনা শাখার) নতুন ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার ( ২৫ জুলাই) কুমিল্লা ক্যান্টনমেন্টের নিকটবর্তী বিএনসিসির ময়নামতি রেজিমেন্টে আব্দুল্লাহ আল মামুন (সাব্বির) কে সিইউও ব্যাজ পরিধান করিয়ে তাকে উক্ত পদে পদোন্নতি করেন রেজিমেন্টের এ্যাডজুডেন্ট মেজর মোহাম্মদ সোলাইমান তালুকদার এবং রেজিমেন্ট কমান্ডার লে: কর্নেল মোঃ কামরুল ইসলাম,পিএসসি।

নোবিপ্রবি বিএনসিসির নব্য সিইউও আব্দুল্লাহ আল মামুন সাব্বির বলেন- ” আমি বিএনসিসির সর্বোচ্চ পদ পাবার মাধ্যমে দায়িত্বের ভার আগের চেয়ে কয়েকগুণ বেড়ে গেল। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো আমার বিশ্ববিদ্যালয় এবং আমার প্রিয় এই বিএনসিসির মুখ আরো উজ্জ্বল করতে।আমাদের বিশ্ববিদ্যালয় সহ সারা বাংলাদেশ জানে বিএনসিসির অবদান। ইনশাআল্লাহ ভবিষ্যতে এই সংগঠনের দ্বারা শুধু আমার ক্যাম্পাস বা প্রতিষ্ঠান নয় আমি আমার পুরো দেশের সকল মানুষের কাছে এর সেবা,শ্রম এবং সুবিধাসমূহ পৌঁছে দেবো।”

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমান শাখার ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, স্বেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। বিএনসিসি’র মূলমন্ত্র হলো – ‘জ্ঞান ও শৃঙ্খলা এবং স্বেচ্ছাসেবক’।